ভয়াবহ রূপ নিচ্ছে জার্মানির করোনা পরিস্থিতি, ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬৭৩

বিশ্বব্যাপী চরম বিপর্যয় নামিয়ে এনেছে করোনাভাইরাস। এই ভাইরাসের তাণ্ডবে দিশেহার প্রায় গোটা বিশ্ব। প্রাণঘাতী এই ভাইরাস ইতোমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে থাবা বসিয়েছে। এর বিষাক্ত ছোবলে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি, স্পেন ও ফ্রান্স। এসব এখনও তাণ্ডব চালাচ্ছে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৮০ হাজার ৪৪০ জন।  অপরদিকে মারা গেছে ১ লাখ ৮ হাজার ৮৩৪ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৪ লাখ ৪ হাজার ৩৯৩ জন।

এর মধ্যেই করোনাভাইরা এবার ভয়াবহ রূপ নিচ্ছে ইউরোপের আরেক দেশ জার্মানিতে। প্রতি মুহূর্তে দেশটিতে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা।

এদিকে জার্মানিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮২১ জন। রবিবার দেশটির সংক্রামক রোগ বিষয়ক সংস্থা রবার্ট কোচ ইন্সটিটিউটের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২০ হাজার ৪৭৯।

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় ১২৯ জনের মৃত্যু হয়েছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট প্রাণহানি ঘটেছে ২ হাজার ৬৭৩ জনের।

এখন পর্যন্ত দেশটিতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৪শ জন। তবে ৪ হাজার ৮৯৫ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

তবে শনিবারের চেয়ে রবিবারের হিসাবে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমতে দেখা গেছে।

শনিবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মারা গেছে ১৭১ জন এবং আক্রান্ত হয়েছে ৪ হাজার ১৩৩ জন।অপরদিকে, শুক্রবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৩২৩। বৃহস্পতিবারের হিসাব অনুযায়ী, ২৪ ঘণ্টায় মারা গেছে ১০২ জন। তার আগের দিন মৃত্যু হয়েছে ৩৩৩ জনের।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!